• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন |
  • English Version

নকলায় মুঘল আমলের মসজিদ পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন, মিলাদ ও দোয়া মাহফিল

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নকলা পৌরসভার কলাপাড়া এলাকায় মুঘল আমলের কলাপাড়া ঈদগাঁহ জামে মসজিদের পুনঃনির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কলাপাড়া ঈদগাঁহ জামে মসজিদ প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে মিলাদ ও দোয়া মাহফিলের পরে আনুষ্ঠানিক ভাবে মসজিদটি পুনঃনির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

মসজিদ কমিটির সভাপতি আতিকুজ্জামান সুহেল এর সভাপতিত্বে ও সমাজ সেবেক শহীদুল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মসজিদ পুনঃনির্মান অর্থ আদায় কমিটির আহবায়ক বিশিষ্ঠ ব্যবসায়ী মনোয়ার হোসেন শাহাদাৎ।

সভায় প্রধান অতিথি হিসেবে পৌর সভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক হাফিজুর রহমান লিটন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সুপ্রীম কোর্টের সাবেক ডেপুটী এটর্নী জেনারেল এডভোকেট খুরশীদুল আলম, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ও নকলা ডিভেটিং সোসাইটির সভাপতি আলমগীর আজাদ, এ.আর মিন্টু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক আতিকুর রহমান মিন্টু প্রমুখ।

এছাড়া বক্তব্য রাখেন কলাপাড়ার আটটি মসজিদের খতিবদের পক্ষে মাওলানা মো. সাইফুল ইসলাম, শেরপুর শহরের ঐতিহ্যবাহী গার্মেন্স ব্যবসাসায়ী মাহবুব ফ্যাশনের স্বত্তাধিকারী মাহবুবুর রহমান, নকলা উপজেলা পরিষদ মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল জলিল কাসেমী, কলাপাড়া ঈদগাহ জামে মসজিদের খতিব মাওলানা মো. ফখরুল আলম, যুবনেতা এনামুল হক রিপন ও আমজাদ বিএসসি প্রমুখ।

এ সময় নকলা পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র মো. ইন্তাজ আলী, নকলা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুস মাষ্টার ও সাধারণ সম্পাদক নাজমুল হক, সমাজ উন্নয়ন সংঘের সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি মাহফুজুল ইসলামসহ মসজিদ কমিটির নেতৃবৃন্দ, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, অর্থ বিষয়ক সম্মাপাদক আব্দুল্লাহ আল-আমিন, সদস্য মোশাররফ হোসেন শ্যামল ও সুজন মিয়াসহ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, এলাকার সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলিম জনগণ, আওয়ামী লীগ, যুব লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে উপস্থিত সকলকে সাথে নিয়ে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন কলাপাড়া ঈদগাহ জামে মসজিদের খতিব মাওলানা মো. ফখরুল আলম। দোয়া শেষে উপস্থিতিদের মাঝে তবারক বিতরণ করা হয়।

মসজিদ কমিটির নেতৃবৃন্দের দেওয়া তথ্য মতে জানা যায়, মুঘল আমলের কলাপাড়া ঈদগাঁহ জামে মসজিদের পুনঃনির্মানের জন্য প্রাকল্পিক ব্যয় ধরা হয়েছে ৮০ লক্ষ টাকা (ব্যয় সাপেক্ষে কম-বেশি হতে পারে)।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।